Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। মুখরোচক চানাচুরের পিকনিকে চাঁদের হাট ।।

ইন্দ্রজিৎ আইচ :- মুখরোচক মানেই ভালো খান সুস্থ থাকুন।সেই মুখরোচক চানাচুর এর বয়স আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে ৭৫ বছর এ পদার্পণ করবে।

মুখরোচক এর টক ঝাল মিষ্টি চানাচুরের পাশাপাশি চাল ভাজা, ধনিয়া বাদাম ভাজা, চানা মসলা,চিড়ে ভাজা, নিমকির পাশাপাশি রয়েছে নানা ধরনের মিষ্টি, ঘিরকমারি সুস্বাদু খাবার ।


সম্প্রতি বারুইপুর এর দক্ষিণ গোবিন্দপুর বারুলিতে তাদের বাগানবাড়িতে এক পিকনিক এর আয়োজন করেছিলো মুখরোচক কোম্পানি।

সকাল থেকে দুপুর পর্যন্ত ছিলো চাঁদের হাট। কে ছিলেন না সেদিন বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জী,সঙ্গীত শিল্পী সৌরেন্দ্র, রূপঙ্কর বাগচী,ভূমি ব্যান্ডের সুরজিৎ চট্টোপাধ্যায়, পরিচালক রাজা চন্দ্র, কলকাতা বইমেলার সম্পাদক ও পত্র ভারতীর মালিক ত্রিদিপ চট্টোপাধ্যায়, কিশোর ভারতীর কর্ণধার চুমকি চট্টোপাধ্যায়, ফ্যাশান জগতের বিখ্যাত মানুষ কেয়া শেঠ, মোহিনী মোহন কাঞ্জিলাল এর প্রাণ পুরুষ স্বর্ণালী কাঞ্জিলাল,ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন এর সভাপতি ও জর্জ টেলিগ্রাফ এর কর্ণধার সুব্রত দত্ত, কে সি দাস মিষ্ঠির দোকান এর মালিক ধীমান দাস, আবৃত্তিকার শোভন সুন্দর বসু, টেকনো ইন্ডিয়ার কর্ণধার মেগদুথ রায়চৌধুরী থেকে মহেন্দ্র দত্ত এন্ড সন্স এর কর্ণধার শুভাশিস দত্ত সহ এই বাংলার বহু বিখ্যাত মানুষ সকলে এই পিকনিকে হাজির ছিলেন।


এক সাক্ষাৎকারে মুখরোচক কোম্পানির কর্ণধার প্রণব চন্দ্র জানালেন প্রতিবছর এই পিকনিক হয়। সকলেই আমাদের বাগান বাড়িতে এসে খুব আনন্দ করেন, গান বাজনা হয়। আড্ডার
পরিবেশে খানাপিনা চলতে থাকে। সব মিলিয়ে জমে উঠে ছিলো মুখরোচক এর পিকনিক।

সকালের জল খাবারে ছিলো মোমো, চিংড়ি মাছের ফ্রাই, রাধা বল্লোভি, ছোলার ডাল, আলুর দম, দরবেশ , চা ও কফি।

দুপুরের খাবার ছিলো ভাত, সুক্ত,ডাল, ফিশ ফ্রাই,
ঝুর ঝুরে আলুভাজা, বিরিয়ানি, চিকেন কষা, খেজুর এর চাটনি, পাঁপড়, রাজভোগ, নলেন গুড়ের ক্ষীরের মিষ্টি। সবাই মনের সুখে এই শীতের রোধ গায়ে মেখে আট থেকে আশি সকলেই এই মুখরোচক এর পিকনিকে আনন্দে মেতে উঠেছিলো। ব্যাবস্থাপনা ও অতিথি অ্যাপায়নে ছিলেন মুখরোচক এর কর্ণধার প্রণব চন্দ্র এর পুত্র প্রতীক চন্দ্র।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read